Home » অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২ – ট্রেনের টিকিট বিক্রি শুরু
অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২ – ট্রেনের টিকিট বিক্রি শুরু

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২ যারা নিয়মিত ট্রেনে যাতায়াত করেন তারা ইতিমধ্যে সকলেই জেনে গেছেন অনলাইনে ট্রেনের টিকিট  ক্রয়-বিক্রয় হয়। আর এই অনলাইন সেবাটি দিয়ে আসছে Shohoz.com। Shohoz.com বাংলাদেশের মতো একটি বিশ্বাসযোগ্য ওয়েবসাইট যেখানে আপনারা বাংলাদেশ ট্রেনে ভ্রমণের জন্য অনলাইনে ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন। অনেক সময় দেখা গেছে স্টেশনে গিয়ে সাধারণ মানুষদের লাইন ধরে ট্রেনের টিকিট কাটতে।  অনেকেই ট্রেনের টিকিট কাটতে পেরেছেন আবার কেউ ঘুরে চলে গেছে।

 

 

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

 

 অবশেষে অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট কাটার shohoz.com মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।  অনলাইনের মাধ্যমে এই সেবাটি প্রদান করছে shohoz.com।  আপনারা ট্রেনের যাতায়াত করতে চান দেশে অথবা দেশের বাহিরে যেতে চান তারা অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট কাটতে পারবেন। সুতরাং আজকের ট্রেনের টিকিট ক্রয়ের বিষয় নিয়ে আলোচনা করব।  শুরু থেকে শেষ পর্যন্ত আপনাদের মাঝে আলোচনা করব যাতে আপনারা ট্রেনের টিকিট কিভাবে কাটতে হয় সেই বিষয়টি সম্পূর্ণ জানতে পারেন ।

 

বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটার নিয়ম ২০২২

 

 আজকে আমরা বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটার নিয়ম ২০২২ আপনাদের মাঝে আলোচনা করব।  যারা অনলাইনে ট্রেনের টিকিট কাটতে চাই অথবা  যারা বাসা থেকে ট্রেনের টিকিট ক্রয় করতে চান তাদের জন্য খুবই সুবিধা হবে।  তাই আপনারা যারা ঘরে বসে অনলাইন থেকে ট্রেনের টিকেট কাটতে যান তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন।  আজকের পোস্টটি তাদের জন্য যারা অনলাইনে ট্রেনের টিকেট কাটতে পারেন না আর যারা অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করতে চান।

অনলাইনে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

সবাই তো চায় ঘরে বসে ট্রেনের টিকিট কাটতে।  কোন ঝামেলা ছাড়া যদি  বাড়িতে বসে অনলাইনে ট্রেনের টিকিট কাটা যায় তাহলে ভালোই তো হয়।   তাহলে চলুন আমরা আজকে অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম গুলো জেনে আসি।  কারণ যে কোন সময় আপনাদের প্রয়োজনে বিভিন্ন শহরে যেতে হতে পারে সে ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট যদি কাটতে পারেন তাহলে কোন সমস্যা থাকবে না।

See also  Vidmate Youtube Video Downloader Apps

 

১. আপনি সর্বপ্রথম  অফিশিয়াল ওয়েবসাইটে  https://eticket.railway.gov.bd/  ভিজিট করুন।

২. এবার হোমপেজে আপনি একটি বক্স দেখতে পাবেন সে বক্সে কোন স্টেশন থেকে কোন স্টেশনে যাবেন অথবা কি ট্রেনে ভ্রমণ করবেন সেই বিষয়টি নির্বাচন করুন।

৩. এবার আপনাকে একটি একাউন্ট খুলতে হবে।  কারণ আপনি যে নামে টিকেট ক্রয় করতে চান অথবা আপনি যদি একজন বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন তাহলে অবশ্যই এখন। সুতরাং আপনি যখন টিকিট কাটবেন তখন আপনার নাম থাকবে সেজন্য আপনাকে  একাউন্ট বাধ্যতামূলক করতে হবে।

৪. আপনাকে মোবাইল এবং পাসওয়ার্ড দিয়ে রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট এখন করতে হবে।

৫.  টিকিট কাটার সময় আপনাকে মোবাইল নাম্বার আর পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হয়।

৬. আর অ্যাকাউন্ট খোলার সময় আপনার যে সকল তথ্য গুলো লাগবে সেগুলো হলো আপনার নাম ঠিকানা ন্যাশনাল আইডি কার্ডের নাম্বার পোস্ট কোড ইত্যাদি।

 

আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনি একটি একাউন্ট খুলতে পারবেন আবার অনলাইনের মাধ্যমে টিকিট কাটতে পারবেন। সুতরাং আপনারা যারা ঘরে বসে কোন ঝামেলা ছাড়া টিকিট কাটতে চান তাদের জন্য আমাদের এই আজকের পোস্ট।  পাঠক যেন তার পরিমান মত সাহায্য পায় সেজন্য আমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটে এই পোস্টটি করেছে 

Leave a Comment

Your email address will not be published.