জাতীয় পরিচয়পত্র অনলাইন কপি ডাউনলোড | ভোটার আইডি কার্ড ডাউনলোড

জাতীয় পরিচয়পত্র অনলাইন কপি ডাউনলোড । আপনি কি এখনো NID Card পাননি? তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। খুব শিগগিরই জাতীয় পরিচয় পত্র দেওয়ার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। মহামারী করোনাভাইরাস এর কারণে বাংলাদেশি অফিস গুলো সঠিকভাবে খোলেনি। যার কারণে নির্বাচন কমিশন তাদের কার্যক্রম গুলো যথাসময়ে করতে পারেনি।

 

বর্তমানে এনআইডি কার্ড বিতরণ বন্ধ রয়েছে। সুতরাং আপনি জাতীয় এখনও পাননি তারা অনলাইনের মাধ্যমে জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন। সুতরাং কিভাবে এনআইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করবেন সে বিষয়টি আমরা বিস্তারিত আলোচনা করব। সুতরাং এর আইডি কার্ড এখনো পাইনি অনেক মানুষ এই সমস্যায় ভুগছেন বিগত 2-3 বছরের মধ্যে যারা হালনাগাদ নিবন্ধন করেছিলেন।

 

জাতীয় পরিচয়পত্র অনলাইন কপি ডাউনলোড

জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি এখন প্রচলিত সব জায়গায় ব্যবহার করা হচ্ছে। সুতরাং অনেক জাতীয় পরিচয় পত্রের অরজিনাল কপি পাইনি। যার কারণে মানুষ বিরক্তবোধ করছে। সুতরাং যারা বিরক্ত বোধ করছেন তারা আর কোন চিন্তা করবেন না এখন অনলাইন কপি দিয়ে আপনি সব ধরনের কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। বিভিন্ন একাউন্ট খুলতে বিভিন্ন ক্ষেত্রে অনলাইন ব্যবহার করতে পারবেন।

 

জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি ডাউনলোড করার সহজ পদ্ধতিগুলো আমি আপনাদের শিখাব। সুতরাং আপনারা আমাদের সাথেই থাকবেন এবং অনলাইন কপি ডাউনলোড করবেন। জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি ডাউনলোড করতে অফিশিয়াল এই http://www.service.nidw.gov.bd/ লিংকে ক্লিক করুন । কিভাবে অনলাইনের মাধ্যমে ডাউনলোড করবেন সে বিষয়টি এই অফিশিয়াল লিংকে ক্লিক করলেই আপনি জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন।

 

অনলাইনের পরিষেবা পেতে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে সঠিক তথ্য দিয়ে আপনার প্রয়োজনীয় জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন। এমনকি আপনি মোবাইল এসএমএস এর মাধ্যমে সেবা পেতে পারেন। আপনাকে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে NID<form No><dd-mm-yyyy> টাইপ করতে হবে এবং 105 নম্বরে পাঠাতে হবে।

 

ভোটার আইডি কার্ড অনলাইন কপি ডাউনলোড করুন

ভোটার আইডি কার্ড অনলাইন কপি ডাউনলোড করতে হলে আপনাদের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। সুতরাং নির্বাচন কমিশন অফিশিয়াল ওয়েবসাইটটি আপনাকে জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি ডাউনলোড করতে সহায়তা করবে। তাহলে চলুন শুরু করি কিভাবে অনলাইনের মাধ্যমে আপনি আপনার কাঙ্খিত ভোটার আইডি কার্ডের অনলাইন কপি সংগ্রহ করবে।

 

ভোটার আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে হলে আপনাকে কম্পিউটারের ব্রাউজার ওপেন করতে হবে। সেখানে টাইপ করতে হবে https://services.nidw.gov.bd/voter_center ।এই লিংকে ক্লিক করার পড়ে আপনি আপনার ভোটার নিবন্ধন করার সময় যে স্লিপ নাম্বার ছিল সে নাম্বারটি দিয়ে জন্ম তারিখ আপনি ভোটার আইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন।

 

যারা নতুন রেজিস্ট্রেশন করেছেন কিন্তু এখনো NID পাননি তারা মোবাইল এসএমএস এর মাধ্যমে জাতীয় পরিচয় পত্রের নাম্বার পেতে পারেন। সুতরাং কিভাবে এসএমএস করবেন এসে বিষয়টি আমরা এখন আপনাদের মাঝে আলোচনা করব।

 

সুতরাং অনলাইনের মাধ্যমে অথবা মোবাইলে এসএমএসের মাধ্যমে আপনারা জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি সংগ্রহ করতে পারবেন। অনলাইনের মাধ্যমে আপনি NID কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন। আর মোবাইলে এসএমএসের মাধ্যমে আপনি জাতীয় পরিচয় পত্রের নাম্বার সংগ্রহ করতে পারবেন।

 

উপরোক্ত আলোচনার প্রেক্ষিতে জানানো হয়েছে যে, আপনারা যারা নিবন্ধিত হয়েছেন কিন্তু এখনও NID হাতে পাননি তারা অনলাইনের মাধ্যমে অনলাইন কপি ডাউনলোড করে নিবেন। সেজন্য আপনাদের অফিশিয়াল এই লিংকে https://services.nidw.gov.bd/voter_center ভিজিট করতে হবে। সেখানে গিয়ে সঠিক তথ্য দিয়ে আপনি জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারবেন।

, ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *