অনার্স ভর্তি ২য় মেধা তালিকা ফলাফল ২০২২

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ [২য় মেধা তালিকা]Honours 2nd Merit List Result। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ এইমাত্র অফিশিয়াল ওয়েবসাইট প্রকাশ করেছে। অবশেষে ২০ জুন অনার্স ভর্তি ফলাফল প্রকাশ করেছে। সকল শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, যারা এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হবার পরে অনার্সে ভর্তির আবেদন করেছেন তাদের ফলাফল এইমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রকাশ করেছে।

২য় মেধা তালিকা অনার্স ভর্তি ফলাফল ২০২২ অনলাইন এবং এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন। তাহলে চলুন দেখে আসি কিভাবে অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ দেখতে হয়। অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল আমাদের হাতে এসে পৌঁছেছে। এখন আমরা শিক্ষার্থীদের জন্য আমাদের ওয়েবসাইটে অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশ করব।

 

অনার্স ভর্তি ফলাফল ২০২২

 

আপনি কি ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স ২য় বর্ষের ভর্তি রেজাল্ট দেখার জন্য অপেক্ষা করছেন? তাহলে এখানে দেখুন আজ ২০ জুন ২০২২ তারিখ রোজ সোমবার অনার্স ২য় বর্ষ ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে।

 

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ বিকেল চারটায় প্রকাশিত হয়েছে। ফলাফল কি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট অথবা মোবাইলে এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন। অনার্স ভর্তির ফলাফল দেখার জন্য চার লাখ শিক্ষার্থী আজকে অপেক্ষা করছে। সুতরাং এই চার লাখ শিক্ষার্থী একসাথে অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ দেখতে পারবে।

 

আপনি যদি অনলাইনের মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট দেখতে সমস্যা বোধ করেন, তাহলে এসএমএস এর মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট দেখে নিন। এখানে দুইটি উপায় অনার্স ভর্তি রেজাল্ট দেখা যায়। সুতরাং ফলাফল টি দেখতে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২

 

অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সে ভর্তির ফলাফল প্রকাশ। এবছর মহামারী করোনাভাইরাস এর কারণে অনার্স ভর্তির জন্য সার্কুলার প্রকাশ করতে দেরি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে জন্য আবেদন শেষ করার কিছু দিনের মধ্যেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি ফলাফল প্রকাশিত হয়। এই ফলাফল কি সকল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ভর্তির জন্য আবেদন কিত প্রার্থীরা দেখতে পারবে। আজকে শিক্ষার্থীরা ২য় মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছেন কিনা এই বিষয়টি জানার জন্য অপেক্ষা করছে।

শিক্ষার্থীদের পছন্দের কলেজে ভর্তি হওয়ার জন্য অনেকে আশা করে আছে। সুতরাং আজকে ২০ জুন অনার্সে ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীদের সে অপেক্ষার পালা শেষ। এখন খুব সহজেই অনার্স ভর্তি রেজাল্ট দেখতে পারবে।

 

অনার্স ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকা প্রকাশ

 

২০ জুন ২০২২ সোমবার বিকেল চারটায় অনার্স ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আজকের এই দিনটির জন্য অনেক শিক্ষার্থী অপেক্ষায় ছিল। অনেক শিক্ষার্থীদের মনে প্রশ্ন জেগেছে আজকে ২য় মেধাতালিকায় উত্তীর্ণ হবেন কিনা। অনেক সময় দেখা যায় অনেক শিক্ষার্থী আছে যারা ভালো ভালো সুনামধন্য কলেজে অনার্স পড়াশোনা করার জন্য আবেদন করে। সেজন্য শিক্ষার্থীরা আজকের দিনটির জন্য অপেক্ষা করে যেন তারা ২য় মেধাতালিকায় উত্তীর্ণ হয় এবং অনার্স 4 বছর করছে যেন ভর্তি হতে পারে।

 

অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ২য় বর্ষ স্নাতক সম্মান ভর্তি কার্যক্রমের ২য় মেধা তালিকা ২০২২ ২০ জুন বিকেল চারটায় প্রকাশ করে। ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা 27 জুনের মধ্যে অথবা 19 জুনের মধ্যে ভর্তি হতে পারবে। ২য় মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থী কি রেজিস্ট্রেশন ফি বাবদ 485 টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে হবে। টাকা জমা দেওয়ার তারিখ ২০-৬-২০২২ থেকে ২৯-০৬-২০২২ পর্যন্ত।

 

NU অনার্স ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকা ফলাফল দেখার নিয়ম

 

আজকে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি রেজাল্ট [২য় মেধা তালিকা] Honours 1st Merit List Result দেখার নিয়ম আপনাদের মাঝে আলোচনা করব। আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি ২য় মেধাতালিকায় উত্তীর্ণ হয়েছেন কিনা সে বিষয়টি নিশ্চিত হতে পারবেন।

 

১. আপনি কি সর্ব ২য় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল দেখার লিংকে www.nu.ac.bd/admissions ক্লিক করতে হবে।
২. এবার আপনার আবেদনকৃত শিক্ষার্থী রোল নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগইন করতে হবে।
৩. এবার একটি নতুন চ্যাট চালু হবে সেখানে আপনার এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পাবেন।
৪. সুতরাং আপনি যখন আপনার প্রোফাইলে লগইন করবেন তখন দেখতে পাবেন আপনি কোন সাবজেক্টে চান্স পেয়েছেন।

 

এসএমএসের মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

 

আপনি আজকে আমাদের এই প্রশ্নের মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট দেখতে পাবেন মোবাইল এসএমএস এর মাধ্যমে। মোবাইল এসএমএসের মাধ্যমে ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হলে আপনার মোবাইলে পর্যাপ্ত পরিমাণ ব্যালেন্স থাকতে হবে। সুতরাং আপনার মোবাইলে দুই টাকা 75 পয়সা থাকতে হবে।

 

যেহেতু দুই টাকা 75 পয়সা চার্জ কেটে নেওয়া হবে। সেজন্য আপনার মোবাইলে কমপক্ষে তিন টাকা ব্যালেন্স থাকতে হবে।। তাহলে আপনি খুব সহজেই মোবাইলে এসএমএসের মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট দেখতে পারবেন।

 

উপসংহার

আজকে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষ ভর্তি ফলাফল দেখানোর নিয়ম গুলো আপনাদের মাঝে আলোচনা করেছি। ২০ জুন অনার্স ২য় বর্ষ ২য় মেধা তালিকা প্রকাশিত হয়েছে। আশা করি আপনি আপনার ভর্তির ফলাফল খুব সহজেই দেখতে পারবেন। আর যে সকল শিক্ষার্থীরা ২য় মেধা তালিকা ফলাফল দেখতে সমস্যা পড়বেন তারা আমাদের মন্তব্য করবেন আমরা চেষ্টা করব আপনার ফলাফল দেখানোর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *