Home » ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি ২০২২ – Dutch Bangla Bank Upobitti – আজকেই আবেদন করুন
ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি ২০২২ – Dutch Bangla Bank Upobitti – আজকেই আবেদন করুন

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি ২০২২ । ডাচ বাংলা ব্যাংক মেধাবী শিক্ষার্থীদের প্রতি বছর শিক্ষাবৃত্তি দিয়ে আসছে। হাজার ১৯৫৭ সাল থেকে দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। ডাচ বাংলা ব্যাংক সিএসআর এর মাধ্যমে প্রতি বছর প্রায় ১০৩ কোটি টাকার ওপরে শিক্ষার্থীদের শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান করে আসছে।

 

 

বাংলাদেশ এই পর্যন্ত 60000 শিক্ষার্থীদের উপবৃত্তির আওতায় এনেছে। সুতরাং এই পর্যন্ত 15 হাজার শিক্ষার্থী চলমান কর্মসূচির আওতায় রয়েছে। সাধারণত ডাচ বাংলা ব্যাংকের বৃত্তি প্রাপ্তরা এইচএসসি পড়াশোনা চলাকালীন দুই বছর বৃদ্ধি পাবে। প্রত্যেক শিক্ষার্থীকে প্রতিমাসে 2500 টাকার বৃত্তি দেবে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। এছাড়াও পাঠ্য উপকরণের জন্য 2500 টাকা এবং পোশাক-পরিচ্ছদের জন্য 1000 টাকা করে দেবে এই প্রতিষ্ঠানটি।

 

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি ২০২২ বিজ্ঞপ্তি প্রকাশ

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি

 

 

আপনি কি জানেন 2021 সালের এসএসসি সমমান পাস শিক্ষার্থীরা এবং এইচএসসির সম্মানে পর্যায়ে পড়াশোনা খরচ চালানোর জন্য শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে ডাচ বাংলা ব্যাংক। সুতরাং এসএসসি এবং এইচএসসি পর্যায়ে পড়াশোনা করছে এমন শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে হলে সাধারণত 3 জানুয়ারি থেকে 6 জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে।এক নজরে দেখে নিন আবেদন করতে হলে আপনাদের যে যোগ্যতা লাগবে সেই যোগ্যতা নিচে আলোচনা করা হলো।

১. বৃত্তি প্রদান করবে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড।
২. শিক্ষার স্তর হতে হবে এইচএসসি সমমানের পরীক্ষা এবং এসএসসি সমমানের পরীক্ষায় জিপিএ 5 পেয়ে উত্তীর্ণ হতে হবে।
৩. বৃত্তি দুই বছর শিক্ষার্থীদের প্রদান করবে।
৪. শিক্ষার্থীরা মাসিক বৃত্তি পাবে 2500 টাকা।

See also  44th BCS Seat Plan 2022 PDF Download www.bpsc.gov.bd

ডাচ বাংলা ব্যাংক শিক্ষা উপবৃত্তি ২০২২

এইচএসসি পরীক্ষায় চলমান রয়েছে এমন শিক্ষার্থীরা ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির জন্য আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করতে কোন প্রকার জমা ফি নেই না কর্তৃপক্ষ। আবেদন করতে ডাচ বাংলা ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে স্কলার্শিপ অপশনে ক্লিক করে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। সুতরাং ডাচ বাংলা ব্যাংক আপনাদের সুবিধার্থে এই ওয়েবসাইটে প্রকাশ করেছে। এই ওয়েবসাইটে গিয়ে আপনারা শিক্ষা বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

 

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন প্রক্রিয়া 2022

 

প্রিয় শিক্ষার্থীরা, আপনারা এখন সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ডাচ বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তি জন্য আবেদন করতে পারবেন। আপনারা যারা এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় জিপিএ 5 পেয়েছে তারা দুই বছরের জন্য শিক্ষা বৃত্তির আবেদন করতে পারবেন। প্রতিমাসে শিক্ষার্থীদের 2500 টাকা করে শিক্ষা বৃত্তি দেবে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। সুতরাং আমরা এখানে অফিশিয়াল লিনক আপনাদের মাঝে শেয়ার করব। এই লিংকে ক্লিক করে আপনি শিক্ষা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

 

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন এর প্রয়োজনীয় কাগজাদি

 

ডাচ বাংলা ব্যাংক এসএসসি বৃত্তির প্রার্থীদের জন্য অবশ্যই প্রধান শিক্ষকের সুপারিশ থাকতে হবে। পাসপোর্ট সাইজের ছবি স্ক্যান কপি থাকতে হবে। পিতা ও মাতার পাসপোর্ট সাইজের ছবি স্ক্যান কপি থাকতে হবে। এসএসসি নম্বরপত্র প্রশংসাপত্রের স্ক্যান কপি থাকতে হবে। সকল কাগজাদি অনলাইনের মাধ্যমে আপনাকে সাবমিট করতে হবে। সুতরাং এবার আপনি কিভাবে অনলাইনের মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির জন্য আবেদন করবেন সে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনার মাধ্যমে দেখানো হল।

 

ডাচ-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির জন্য আবেদনের নিয়ম

 

আপনাকে সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইটে http://app.dutchbanglabank.com/DBBLScholarship ভিজিট করতে হবে। এরপর সেখানে একটি ফরম পাবেন সেটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। ফরমটি পূরণ করার পরেই সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হয়ে যাবে। সুতরাং আপনি যদি একজন এসএসসি অথবা এইচএসসি জিপিএ 5 পেয়ে উত্তীর্ণ শিক্ষার্থীর হয়ে থাকেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সুতরাং জিপিএ 5 পেয়ে উত্তীর্ণ হয়েছেন এই সকল শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে শিক্ষা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন

See also  BARD Exam Date and Seat Plan 2022 PDF www.bard.gov.bd

Leave a Comment

Your email address will not be published.