Home » ৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২২ এর প্রেলিমিনারি (MCQ) আসন বিন্যাস, পরীক্ষার সময়সূচি
৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২১ এর প্রেলিমিনারি mcq আসন বিন্যাস, পরীক্ষার সময়সূচি

৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২২ এর প্রেলিমিনারি (MCQ) আসন বিন্যাস, পরীক্ষার সময়সূচি

৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২২ এর প্রিলিমিনারি (MCQ) আসন ব্যবস্থা পরীক্ষার সময়সূচি প্রকাশ। বাংলাদেশ কর্ম কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ৪৪ তম বিসিএস পরীক্ষার আসন বিন্যাস এবং সময়সূচী প্রকাশ করেছে। আপনি এখন খুব সহজেই ৪৪ তম বিসিএস পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি ডাউনলোড করতে পারবে।

 

৪৪ তম বিসিএস পরীক্ষা২০২১ প্রেলিমিনারি MCQ টাইপ আসন ব্যবস্থা সময়সূচী এবং পরিকল্পনার পরিচালনার নির্দেশনা প্রকাশ করা হয়েছে। পরীক্ষাটির শুরু হবে ২৭ মে ২০২২ তারিখে। শুক্রবার রাজশাহী চট্টগ্রাম ও ঢাকা খুলনা বরিশাল ও সিলেট রংপুর ময়মনসিংহ বিসিএস পরীক্ষার সময়সূচী এবং পরীক্ষার আসন ব্যবস্থাপনা অনুষ্ঠিত হবে।

 

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২০২২

 

৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২১ এর প্রেলিমিনারি MCQ আসন ব্যবস্থা পরীক্ষার সময়সূচি। ৪৪ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণকারী রা ২৭ মে শুক্রবার সকাল ১০ টা হইতে দুপুর 12 টা পর্যন্ত 200 নম্বরের পরীক্ষা দেবে। সুতরাং আপনারা যে বিভাগের পরীক্ষা দিবে সে বিভাগের নির্দিষ্ট আসুন প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীরা অবশ্য স্বাস্থ্যবিধি মেনে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে পরীক্ষার হলে প্রবেশ করবেন এবং পরীক্ষা দেবে।

 

পরীক্ষা শুরু হওয়ার সময় শিক্ষার্থীদের মাঝে উত্তর পত্র বিতরণ করা হবে। উত্তরপত্রের চারটি সেফ থাকবে। দুই এবং চার নম্বর চেক। উত্তরপত্রে নিজ জেলা এবং রেজিস্ট্রেশন নম্বর লিখবেন এবং রেজিস্ট্রেশন নাম্বার এর সংশ্লিষ্ট কাল বলপয়েন্ট কলম দিয়ে ভরাট পূরণ করবেন। প্রত্যেকটা শিক্ষার্থী হাজিরা খাতায় স্বাক্ষর করবেন পরীক্ষার সময় প্রবেশপত্র টেবিলের উপর খুলে রাখবেন। যেন পরীক্ষায় ডিউটিরত শিক্ষকরা আপনার প্রবেশপত্র টি দেখতে পায়।

 

৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২১ এর প্রেলিমিনারি mcq আসন বিন্যাস পরীক্ষার সময়সূচি

mcq-1 mcq-2

mcq-3 mcq-4 mcq-5 mcq-6 mcq-7 mcq-8 mcq-9 mcq-10

 

 

দুপুর ১২ টায় ৪৪ তম বিসিএস mcq লিখিত পরীক্ষা শেষ হবে। পরীক্ষার্থীরা নিজ নিজ আসনে অবস্থান করে পরীক্ষা শেষ করে উত্তরপত্র গুলো জমা দিয়ে স্বাস্থ্যবিধির নিয়ম মেনে পরীক্ষার স্থান ত্যাগ করতে হবে। শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।কিভাবে ৪৪ তম পরীক্ষার আসনবিন্যাস ডাউনলোড করবেন এবং আপনি যে বিভাগের হয়ে থাকেন সে বিভাগের আসন বিন্যাস ডাউনলোড করতে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

See also  জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড ২০২২ PDF Download https://bdris.gov.bd/

 

৪৪ তম বিসিএস পরীক্ষা জরুরী নির্দেশনা প্রকাশ

 

 

শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন নাম্বার ডিজিট সংখ্যা বিশিষ্ট। সুতরাং মৃত শিশুর নাম্বারটি কালো কালির বল পয়েন্ট কলম দিয়ে বৃত্ত ভরাট করতে হবে। প্রতিটি উত্তরপত্রের সঠিক প্রশ্নের উত্তর ভরাট করতে হবে। মনে রাখবেন ভুল প্রশ্নের উত্তর দিলে আপনার টোটাল নাম্বার থেকে কিছু মার্ক বিয়োগ হবে।

 

পরীক্ষার কক্ষের শিক্ষার্থীরা প্রবেশপত্রের ছবি রেজিস্ট্রেশন নাম্বার এবং জাতীয় পরিচয় পত্রের ছবি আছে কিনা প্রবেশপত্রে ভালভাবে যাচাই করে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষার সময় পত্রিকা প্রার্থীকে প্রবেশপত্র ফাইলের মধ্যে থেকে বের করে রাখতে হবে। পরীক্ষার হলে ডিউটি ইনচার্জ যেন আপনার প্রবেশপত্র টি দেখে বুঝতে পারে আপনি নিজেই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সেজন্য আপনাকে আপনার প্রবেশপত্র টি আপনার সামনে রাখতে হবে।

 

পরীক্ষার কেন্দ্রের বই-পুস্তক ঘড়ি মোবাইল ক্যালকুলেটর এবং সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা নিষেধ। সুতরাং আপনি যদি ইলেকট্রনিক কোন প্রকার ডিভাইস ব্যবহার করেন তাহলে আপনাকে বাতিল বলে ঘোষণা করা হবে।কোনো পরীক্ষার্থী পরীক্ষায় নকল করলে তা মোবাইল ফোন অথবা কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করলে কার্তিকে আইনের আওতায় আনা হবে। সুতরাং প্রার্থীকে বাতিল ঘোষণা করা হবে।

 

বিগত বছরের ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন হলো আপনারা ফলো করলে এই বছর পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবেন। সুতরাং আপনারা যারা 44 তম বিসিএস পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁরা বিগত সালের প্রশ্ন গুলো মনোযোগ সহকারে পড়ে আসবেন।

Leave a Comment

Your email address will not be published.