Home » এসএসসি পরীক্ষা ২০২২ স্থাগিত [SSC Exam News]
SSC Exam News Today [SSC Exam Suspends 2022]

এসএসসি পরীক্ষা ২০২২ স্থাগিত [SSC Exam News]

বন্যার কারনে এসএসসি পরীক্ষা ২০২২ স্থগিত। বাংলাদেশের সিলেট বিভাগের মধ্যে বন্যার পরিস্থিতির অবনতির কারণে এসএসসি পরীক্ষা স্থগিত করেছে। ১৯ জুন ২০২২ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা হবার কথা থাকলেও স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী দীপু মনি। শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে বন্যার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পরীক্ষার সময়সূচি নির্ধারণ করবে।

 

২০২২ সালের এসএসসি পরীক্ষা সিলেট বিভাবে বন্যার কারনে স্থগিত করেছে। বাংলাদেশের মধ্যে সিলেট বিভাগে বন্যা পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়েছে যে, সেখানকার মানুষ ঘরে বাহিরে কোথাও শান্তিতে নেই। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় আবার নতুনভাবে এসএসসি ও সমমানের পরীক্ষার রুটিন প্রকাশ করবে শিক্ষা বোর্ড।

 

বন্যার কারনে এসএসসি পরীক্ষা ২০২২ স্থগিত

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মোঃ আবুবকর সিদ্দিক সহ প্রশাসক বোর্ডের সভাপতি সহ বিভিন্ন বোর্ডের কর্মকর্তারা জানিয়েছে বর্তমানে আগামী ১৯ জুন এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বন্যা পরিস্থিতির অবনতির কারণে পরীক্ষা স্থগিত করা হলো। সুতরাং

 

২০২২ সালের এসএসসি পরীক্ষার আজকের নতুন খবর

 

আজকে নতুনভাবে সিলেট বিভাগে পূনরায় বন্যার ধাক্কা। বন্যার অবনতির কারণে 19 তারিখের এসএসসি পরীক্ষা হওয়ার কথা থাকলেও বর্তমানে স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ। এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে। সকল শিক্ষার্থীকে অফিশিয়াল তথ্য গুলো ফলো করতে বলেছে।

 

এসএসসি সমমানের পরীক্ষা বন্যার কারণে স্থগিত করা হয়েছে বন্যার পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে পুনরায় আবার পরীক্ষার রুটিন প্রকাশ করবে এবং নির্ধারিত সময় অনুযায়ী পরীক্ষা নেয়া হবে। সুতরাং সিলেট এলাকার বন্যাকবলিত 290 প্রধান মাধ্যমিক স্কুল কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান পানি বদ্ধ তার কারণে বন্ধ হয়েছে।

 

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষা বর্তমানে স্থগিত করেছে। এখন সকল শিক্ষার্থীর আই এ তথ্য জানার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। আজকে আমরা বন্যার কারণে এসএসসি পরীক্ষার সংশোধিত নতুন নোটিশ প্রকাশ করেছে শিক্ষার্থীদের উদ্দেশ্যে। শিক্ষার্থীরা যেন সিলেট এলাকার বন্যার পরিস্থিতির খবর জানতে পারি এবং পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য গুলো জানতে পারে সেজন্য আমরা আজকে এই পোস্টটি শিক্ষার্থীদের উদ্দেশ্যে করেছি।

See also  43rd BCS Written Exam Date 2022 www.bpsc.gov.bd

 

২০২২ সালের এসএসসি পরীক্ষা স্থগিত প্রসঙ্গে

 

আজকে আমি ২০২২ সালের এসএসসি পরীক্ষার বিষয়ে আলোচনা করব। শিক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত ছিল আগামী ১৯ জুন ২০২২ সকাল ১০ টা থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমানে সেই পরীক্ষাটি স্থগিত রয়েছে।

 

 

প্রায় 32 বছর পরে সিলেট বিভাগে আবারও বন্যার উপস্থিতি দেখা গেছে। সিলেট বিভাগ অধিকাংশই পানিতে তলিয়ে গেছে। সুতরাং শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বাড়িঘর দোকানপাট বাজার সকল দ্রব্য সহ বিভিন্ন ধরনের আসবাসপত্র পানিতে ডুবে গেছে। যার কারণে এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে সব বোর্ডের এসএসসি সাধারণ এসএসসি ভোকেশনাল বুক দাখিল পরীক্ষায় করা হলো পরবর্তী পরীক্ষার সময়সূচি সুতরাং পরবর্তী সময়ে ঘোষণা করা হবে। তাই শিক্ষার্থীরা যেন তাদের পরীক্ষার সকল নতুন তথ্য গুলো জানতে পারি সেজন্য আমরা আমাদের ওয়েবসাইটে এ তথ্যগুলো শেয়ার করেছি।

 

২০২২ সালের এসএসসি সমমানের পরীক্ষা খুব শিগ্রই অনুষ্ঠিত হবে এবং বন্যার পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় শিক্ষার্থীরা বিদ্যালয়ে গিয়ে পরীক্ষা দিতে পারবে। আপনি যদি এসএসসি শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আপনি এই পোষ্টের মধ্যে এসএসসি পরীক্ষার সর্বশেষ আপডেট নিউজ জানতে পারবেন। সুতরাং আপনারা আমাদের সাথেই থাকুন আর নতুন নতুন এসএসসি পরীক্ষার তথ্য গুলো জানুন।

 

 

উপরোক্ত আলোচনায় জানানো হয়েছে যে, বাংলাদেশ সিলেট বিভাগে বন্যায় কবলিত এলাকা গুলোর বর্তমান পরিস্থিতিতে এসএসসি সমমানের পরীক্ষা নেওয়া সম্ভব নয়।যেহেতু পুরো বাংলাদেশ একসাথে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেজন্য শিক্ষাবোর্ড কর্তৃক হাজার ১৯ জুন এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করেছে।

Leave a Comment

Your email address will not be published.